শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত

মাধ্যমিক শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। আজ বৃহস্পতিবার (১ জুলাই) থেকে দেশে ঊর্ধ্বমুখী করোনাভাইরাস সংক্রমণ রোধে কঠোর লকডাউন শুরু হচ্ছে। এ পরিস্থিতিতে অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হলো। গতকাল বুধবার (৩০ জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে।

মাউশি বলছে, মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা বিধিনিষেধসংক্রান্ত পরিপত্রের নির্দেশনার পরিপ্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর কর্তৃক ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি ও ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য সপ্তাহভিত্তিক চলমান অ্যাসাইনমেন্ট স্থগিত করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ কার্যক্রম স্থগিত থাকবে। বিষয়টি সংশ্লিষ্ট সবাইকে নির্দেশক্রমে অবহিত করা হলো।

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আজ বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত সারা দেশে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। বিধিনিষেধ সম্পর্কিত বিস্তারিত তথ্য জানিয়ে গতকাল বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, আরোপিত বিধিনিষেধের সময় সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সড়ক, রেল ও নৌপথে গণপরিবহনসহ সব ধরনের যন্ত্রচালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে। অভ্যন্তরীণ উড়োজাহাজ চলাচলও বন্ধ থাকবে। তবে শিল্পকারখানা স্বাস্থ্যবিধি অনুসরণ করে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে।

সাত দিনের কঠোর বিধিনিষেধের এই সময়ে অতি জরুরি প্রয়োজন ছাড়া কেউ কোনোভাবেই ঘরের বাইরে বের হতে পারবেন না। নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। বিধিনিষেধ বাস্তবায়নে এবার বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সেনাবাহিনীও মাঠে থাকবে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top