ঢাকা বিশ্ববিদ্যালয় ও নেদারল্যান্ডসের মধ্যে সমঝোতা স্মারক সই

ঢাকা বিশ্ববিদ্যালয় এবং নেদারল্যান্ডসের বৈদেশিক বাণিজ্য ও উন্নয়ন করপোরেশন মন্ত্রণালয়ের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। বাংলাদেশের হোম ডেকোরেশন ও হোম টেক্সটাইল (এইচডিএইচটি) খাত এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (এসএমইএ) প্রতিযোগিতামূলক রপ্তানিক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

গতকাল সোমবার ভার্চ্যুয়াল অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মমতাজ উদ্দিন আহমেদ এবং সেন্টার ফর দ্য প্রমোশন অব ইমপোর্টস ফরম ডেভেলপিং কান্ট্রিজ অব দ্য নেদারল্যান্ডস এন্টারপ্রাইজ এজেন্সির (সিবিআই) ব্যবস্থাপনা পরিচালক মিজ পলিন ডল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে সই করেন।

সমঝোতা স্মারকের আওতায় নেদারল্যান্ডসের বৈদেশিক বাণিজ্য ও উন্নয়ন করপোরেশন মন্ত্রণালয় ঢাকা বিশ্ববিদ্যালয়ে এইচডিএইচটি এবং এসএমই–বিষয়ক পোস্টগ্র্যাজুয়েট কোর্স চালুর ক্ষেত্রে সহযোগিতা করবে। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষক ও শিক্ষার্থীদের এ বিষয়ে প্রশিক্ষিত ও দক্ষ করার ক্ষেত্রে দেশটি কারিগরি সহযোগিতা দেবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের ডিন নিসার হোসেন, কারুশিল্প বিভাগের চেয়ারপারসন ফারহানা ফেরদৌসী এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি সংযুক্ত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top