৭ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে চলছে ভর্তি আবেদন

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন বস্ত্র অধিদপ্তর পরিচালিত ৭টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদি বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে ভর্তির আবেদন চলছে। ১ জুন শুরু হয়েছে ভর্তি আবেদন। চলবে আগামী ৮ জুলাই পর্যন্ত।

কলেজ সাতটি হলো চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, নোয়াখালীর বেগমগঞ্জের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশালের শহীদ আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, ঝিনাইদহের শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, রংপুরের পীরগঞ্জের ড. এম এ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং গোপালগঞ্জের শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ।

আবেদনের যোগ্যতা

১. প্রার্থীকে দেশের যেকোনো শিক্ষা বোর্ড থেকে বিজ্ঞান বিভাগে ২০১৭ বা ২০১৮ সালে এসএসসি/ সমমান পরীক্ষা বা বিদেশি শিক্ষা বোর্ড থেকে সমমানের পরীক্ষায় এবং ২০১৯ বা ২০২০ সালে এইচএসসি/ সমমান পরীক্ষা পাস করতে হবে।
২. এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে নূন্যতম জিপিএ ৩.৫ থাকতে হবে। এইচএসসি পরীক্ষায় গণিত, পদার্থ, রসায়ন ও ইংরেজিতে মোট গ্রেড পয়েন্ট কমপক্ষে ১৫ থাকতে হবে এবং প্রতিটিতে আলাদাভাবে ৩ পয়েন্ট থাকতে হবে।

আবেদন ফি

১০০০ টাকা। শুধু টেলিটক অপারেটরের মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে।

পরীক্ষার সময় ও তারিখ

ভর্তি পরীক্ষা ১৭ জুলাই ২০২১ তারিখ শনিবার বেলা ১০টা থেকে ১১টা ২০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পরীক্ষার ফলাফল

ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে ১৯ জুলাই। বস্ত্র অধিদপ্তর ও সব কলেজের ওয়েবসাইট এবং নোটিশ বোর্ডে ফলাফল প্রকাশ করা হবে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top